চট্টগ্রাম কারাগার থেকে পালিয়ে ফরহাদ ট্রেনযোগে নরসিংদির রায়পুরায় আশ্রয় নেয়

 ফরহাদ হোসেন রুবেলকে নরসিংদীতে গ্রেফতারের পর সন্ধ্যায় চট্টগ্রামে আনা হয়েছে।

আমার বাংলা টিভি ডেস্কঃ চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া হাজতি ফরহাদ হোসেন রুবেলকে নরসিংদীতে গ্রেফতারের পর সন্ধ্যায় চট্টগ্রামে আনা হয়েছে। পুলিশ জানিয়েছে ৫তলা ভবন থেকে লাফ দিয়ে পালানোর কারণে ফরহাদ অসুস্থ।

পুলিশের বিশেষ টিম সকাল নয়টায় তাকে নরসিংদির রায়পুরা থেকে গ্রেফতার করে বলে জানায়। সন্ধ্যা সাড়ে ছয়টায় পুলিশের বিশেষ টিম পালিয়ে যাওয়া হাজতি ফরহাদ হোসেন রুবেলকে নিয়ে চট্টগ্রাম মহানগরীর কোতয়োলী থানায় পৌঁছে।

এসময় পলিশ কর্মকর্তারা জানান, কারাগারের ভেতর নির্মাণাধীন ৫তলা ভবন থেকে লাফ দিয়ে পালায় ফরহাদ। পরে সে চট্টগ্রাম থেকে ট্রেনযোগে নরসিংদির রায়পুরায় তার ফুফূর বাড়িতে আশ্রয় নেয়। সেখান থেকে তাকে গ্রেফতার কার হয়।

সুস্থ হলে তাকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করারা কথা জানায় পুলিশ। ফরহাদ হোসেন রুবেল কারাগারের পঞ্চম তলার ১৫ নম্বর ওয়ার্ডে থাকতেন। গত শনিবার ভোর থেকে তাকে খুঁজে না পাওয়ার কথা উল্লেখ করে নগরীর কোতোয়ালী থানায় সাধারণ ডায়েরি করেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. শফিকুল ইসলাম খান।

পরে তিনি বাদি হয়ে কোতোয়ালী থানায় মামলা করেন। ঘটনা তদন্তে কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে।

তদন্ত কমিটির প্রধান খুলনা বিভাগের কারা উপ-মহাপরিদর্শক ছগির মিয়া কারাগারের ভিডিও ফুটেজ পর্যালোচনা করে জানিয়েছেন, হাজতী রুবেল কারা অভ্যন্তরে ফাঁসির সেলের পাশে নির্মাণাধীন চারতলা ভবনের ছাদে উঠে সেখান থেকে পালিয়ে যান।

মো. ফরহাদ হোসেন রুবেল নরসিংদী জেলার রায়পুরা উপজেলার মীরেরকান্দি গ্রামের শুক্কুর আলী ভাণ্ডারির ছেলে। রুবেল নগরীর সদরঘাট থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলার আসামি। গত ৮ ফেব্রুয়ারি আগ্রাবাদের মিস্ত্রিপাড়া থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। ৯ ফেব্রুয়ারি থেকে তিনি কারাগারে ছিলেন।