নওগাঁর ভাষা সৈনিক, মুক্তিযুন্ধের অন্যতম সংগঠক এম এ রকীব আর নেই

নওগাঁর ভাষা সৈনিক, মুক্তিযুন্ধের অন্যতম সংগঠক এম এ রকীব  এর মৃত্যুতে বিভিন্ন মহলের শোক    

মনিরুজ্জামান মুন্না নওগাঁ জেলা প্রতিনিধিঃ নওগাঁর ভাষা সৈনিক, মুক্তিযুন্ধের সংগঠক ও নওগাঁ পৌরসভার প্রথম চেয়্যারম্যান এবং একুশে পরিষদ নওগাঁর সন্মানিত উপদেষ্টা এম এ রকীব মারা গেছেন।

( ইন্না-লিল্লাহ ওয়া ইল্লা ইলাইহির রাজেউন)

শুক্রবার (২৬ শে জুন) রাত ১২ টার পর নিজ বাসভবন নওগাঁর চকদেব পাড়ার ( দ্বীন মঞ্জিল) এ বাধ্যকজনিত কারনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৯২ বছর। তিনি ৩ ছেলে ও ২ মেয়ে রেখে গেছেন। শুক্রবার বাদ জুমার পর নওগাঁর নওজোয়ান মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেয় এর পর জানাজা শেষে কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। তার মৃত্যুর পরে সবকিছুর ব্যবস্থা করে নওগাঁর সামাজিক সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ নওগাঁ এমনটা জানিয়েছেন সংগঠনটির সভাপতি এ্যাডভোকেট ডিএম আব্দুল বারী। amarbangla.tv

এম এ রকীব এক সম্ভান্ত্র পরিবারের সন্তান। তার বাবা তাহের উদ্দিন পেশায় ম্যাজিস্ট্রেট ছিলেন। তিনি ১৯২৯ সালে ফরিদপুরে জন্ম গ্রহণ করেন। ১৯৪৮ সালের দিকে বাম চিন্তার প্রতি আকৃষ্ট হয়ে রাজনীতির সাথে সক্রিয় ভাবে জরিয়ে পড়েন। নওগাঁর প্রতিটি উন্নয়ন মূলক কাজে তার সম্পৃক্ততা রয়েছে। নওগাঁ জেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির প্রথম সভাপতি তিনি ছিলেন। এছাড়াও, ডায়াবেটিস হাসপাতাল, ব্লাড ব্যাংক এবং বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের কারিগর তিনি।

তার মৃত্যুতে, একুশে পরিষদ নওগাঁ এবং বিভিন্ন সংগঠন ও রাজনৈতিক ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেছেন। শেয়ার করুন।