দেওয়ান বাজার ওয়ার্ডে খাদ্য সামগ্রী বিতরণ করেন ডা. শাহাদাত হোসেন

 

আমার বাংলা টিভি ডেস্কঃ চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া গণতন্ত্রের অতন্দ্র প্রহরী। গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থার মাধ্যমে জনগণের মৌলিক চাহিদাসমূহ পূরণ করে সুখী ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে তিনি নিরলস ভূমিকা পালন করেছেন। সুখে দুঃখে জনগণের পাশে থেকেছেন।

গণতন্ত্র প্রতিষ্ঠা করতে গিয়ে তিনি অতীতে যেমন জেল খেটেছেন বর্তমানেও রাজনৈতিক প্রতিহিংসামূলক মামলায় গৃহবন্দী। তিনি এখন করোনাসহ নানা জঠিল রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। বিশেষজ্ঞ চিকিৎসকগণ তাকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য সুপারিশ করেছেন। কিন্তু সরকার তার বিদেশে চিকিৎসার অনুমতি প্রশ্নে যাছাই বাছাইয়ের নামে এতদিন ধরে কাল ক্ষেপণের কৌশল করেছে। উপ-মহাদেশের জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে নিয়ে আওয়ামী লীগ নোংরা রাজনীতি করছে। তাকে বিদেশে চিকিৎসার সুযোগ না দিয়ে মানবতা বিরোধী অপরাধ করেছে সরকার। তিনি অবিলম্বে বেগম খালেদা জিয়াকে পরিপূর্ণ মুক্তি দিয়ে সুচিকিৎসার জন্য বিদেশ পাঠানোর জোর দাবি জানান।

তিনি সোমবার (২৪ মে) বিকালে নগরীর ২০নং দেওয়ান বাজার ওয়ার্ডের ঘাটফরহাদবেগ স্কুল মাঠে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ১০ দিনব্যাপী কর্মসূচীর ৪র্থ দিনে চট্টগ্রাম মহানগর বিএনপির পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণকালে এসব কথা বলেন।

চট্টগ্রাম মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর বলেছেন, বেগম খালেদা জিয়া গণতন্ত্রের প্রশ্নে কোন অপশক্তির কাছে মাথা নত করেননি। বাংলাদেশের রাজনীতিতে তিনি অবিচ্ছেদ্য অংশ। রাজনীতি থেকে দূরে রাখতেই তার বিরুদ্ধে সরকারের ষড়যন্ত্র চলমান। সরকারের প্রতিহিংসার শিকার হয়ে তিনি আজ গৃহবন্দী। বয়োবৃদ্ধ দেশনেত্রী গুরুতর অসুস্থ হওয়া স্বত্বেও সরকার তাঁর বিদেশ যাওয়ায় বাধা প্রদান করেছে। যা খুবই অমানবিক এবং মানবাধিকার লঙ্ঘনের শামিল।

এসময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপি’র সি. যুগ্ম আহবায়ক আলহাজ্ব এম এ আজিজ, যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, সদস্য গাজী সিরাজ উল্লাহ, মো. কামরুল ইসলাম, মহানগর বিএনপি নেতা মো. ইদ্রিস আলী, নুর আহমদ পিন্টু, ইউসুফ সিকদার, দেওয়ান বাজার ওয়ার্ড বিএনপির সভাপতি খন্দকার নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক সাব্বির আহমদ, বক্সিরহাট ওয়ার্ড বিএনপির সভাপতি এস এম মফিজ উল্লাহ, আন্দরকিল্লা ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ আবুল বশর, বিএনপি নেতা হাফিজুল ইসলাম মিলন, জামাল আহমেদ, ইলিয়াস সর্দার, আবুল কালাম, মো. মহিউদ্দীন, শ্রমিকদল নেতা শফিকুর রহমান মজুমদার, নগর যুবদলের সহ-সাধারণ সম্পাদক আসাদুর রহমান টিপু, তথ্য ও গবেষণা সম্পাদক মো. আলাউদ্দীন, সমাজ কল্যান সম্পাদক মো. সালাউদ্দীন, জাতীয়তাবাদী হিন্দু ছাত্র ফোরামের কেন্দ্রীয় সভাপতি রাজীব ধর তমাল, নগর ছাত্রদলের সাবেক সহসভাপতি মহসিন কবির আপেল, মাঈন উদ্দীন রাজীব, যুগ্ম আহবায়ক সামিয়াত আমিন জিসান, সাবেক সহ-সাধারণ সম্পাদক আরশে আজিম আরিফ, যুবদল নেতা হারুনুর রশিদ, এরশাদ মোমেন আসু, মনছুর আহমদ, হাসান আলী, কফিল উদ্দীন, কামরুল ইসলাম, রুবেল চৌধুরী, রাহুল, মো. হানিফ, মো. জুয়েল, মনির আবদুল্লাহ রাফি, মো. আরমান প্রমুখ।