কাপ্তাইয়ে ২৫০০ পরিবার পেল প্রধানমন্ত্রীর নগদ অর্থ সহায়তা

 

আমার বাংলা টিভি ডেস্ক /রিপন মারমা কাপ্তাই ( রাঙামাটি) : সরকারের ত্রান ও দূর্যোগ মন্ত্রনালয় হতে প্রাপ্ত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে কাপ্তাইয়ের ৫ টি ইউনিয়ন এর ২৫০০ অসহায় পরিবারকে নগদ সাড়ে ১২ লাখ টাকা অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। তৎমধ্যে প্রতিটি ইউনিয়নে ৫০০ পরিবারকে পরিবার প্রতি ৫০০ টাকা করে নগদ অর্থ বিতরণ করা হয়।

গত ২৭ এপ্রিল চিৎমরম ইউনিয়নে এই বিতরণ কার্যক্রম শুরু হয়। কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান এইসময় উপস্থিত থেকে এই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এসময় চিৎমরম ইউনিয়নে প্রতি পরিবারকে ৫০০ টাকা করে মোট ২৫০০০০ টাকা বিতরণ করা হয়। পরবর্তীতে কাপ্তাই, ওয়াগ্গা, চন্দ্রঘোনা ইউনিয়নে ৫০০ করে সর্বমোট ১৫০০ পরিবারকে পরিবার প্রতি ৫০০ টাকা বিতরণ করা হয়। সর্বশেষ ২ মে রাইখালী ইউনিয়নে এই বিতরণ কার্যক্রমের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া এই উপহার প্রদান শেষ হয়।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, কাপ্তাইয়ের ৫ টি ইউনিয়নে ২৫০০ অসহায় পরিবারকে প্রধানমন্ত্রীর এই নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। তিনি জানান প্রতিটি ইউনিয়নে একজন ট্যাগ অফিসার এই কার্যক্রমের সমন্বয় করেন, আমরা প্রতিটি ইউনিয়ন এর অনেক ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে তাদের হাতে এই অর্থ সহায়তা তুলে দিই।

উপজেলা পিআইও আব্দুল হান্নান জানান, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের কাছ থেকে তালিকা পাবার পর যাচাই বাছাই করে জাতীয় পরিচয় পত্র দেখে উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান এর নেতৃত্বে আমরা এই বিতরণ কার্যক্রম সম্পন্ন করি।

চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী এবং কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ জানান, আমরা প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ইউপি সদস্যদের সাথে নিয়ে প্রকৃত অসহায় পরিবারের তালিকা প্রস্তুত করে উপজেলা নির্বাহী অফিসারকে সাথে নিয়ে তাদের হাতে মাননীয় প্রধানমন্ত্রীর এই উপহার তুলে দিই।