কাপ্তাইয়ে বিধিনিষেধ অমান্য করায় ১০টি মামলা

 

আমার বাংলা টিভি ডেস্ক /রিপন মারমা কাপ্তাই (রাঙ্গামাটি): রাঙ্গামাটি কাপ্তাইয়ে সরকারে বিধিনিষেধ অমান্য করায় ১০টি মামলা ১৬’শ টাকা জরিমানা করা হয় করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলছে লকডাউন। এই লকডাউনে বিধিনিষেধ বাস্তবায়নে কাপ্তাইয়ে অভিযান পরিচালনা করেছে কাপ্তাই নির্বাহী কর্মকর্তা মুনতাসীর জাহান, কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়ি বাজার কাপ্তাই উপজেলা নির্বাহী হাকিম। নির্বাহী ম্যাজেস্ট্রেট ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন

বুধবার(১২ মে) সকাল ১০ টা হতে ১১ টা পর্যন্ত উপজেলা সদর বড়ইছড়ি বাজারে পরিচালনা এই অভিযানে দন্ডবিধি ২৬৯ ধারা ৯ টি মামলা ১১’শ টাকা এবং সড়ক পরিবহন আইনের ২০১৮ এর ৬৬ ধারা ১ টি মামলা ৫’শ টাকা জরিমানা আদায় করা হয়। একইসঙ্গে সচেতনতার জন্য মাস্ক বিতরণ করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কাপ্তাই বড়ুইছড়ি বাজার এলাকায় নির্বাহী কর্মকর্তা মুনতাসীর জাহান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১০টি মামলায় ১৬’শ টাকা জরিমানা আদায় করেন। বাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা জনসাধারণকে সরকারি আদেশ মেনে চলতে নির্দেশনা প্রদান করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসীর জাহান বলেন, কাপ্তাইয়ে বুধবার বড়ইছড়ি সাপ্তাহিক হাটবাজার হয়। হাটবাজার স্বাস্থ্যবিধি মেনে জরুরি ভিক্তিতে বাজারে ক্রয়-বিক্রয় করতে বলা হয়েছে যারা স্বাস্থ বিধি না মানে তাদের জন্য ভ্রাম্যমাণ আদালতে মাধ্যমে পরিচালনা করে ১০ টি মামলায় ১৬’শ টাকা জরিমানা আদায় করা হয়।

এই সময় করোনা সচেনতার প্রচার-প্রচারণা করেন এবং জনগণের মাঝে মাস্ক বিতরণ করেন।উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মোহাম্মদঃ ইলিয়াস, নির্বাহী কর্মকর্তা দপ্তরের অফিস সুপার সিরাজুল ইসলাম এবং কাপ্তাই থানা পুলিশ এর সদস্য রা এই ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।