রবিবার , ২৪ ফেব্রুয়ারি ২০১৯ | সকাল ৬:১১

এইমাত্র পাওয়া:

৥ আমার বাংলা TV: পুরান ঢাকার চকবাজারে লাশ হস্তান্তর শুরু, ৪১ জনের পরিচয় শনাক্ত ৥
৥ আমার বাংলা TV: রাষ্ট্রপতি আবদুল হামিদ,ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক ৥
৥ আমার বাংলা TV: কক্সবাজার টেকনাফে র‌্যাব ও বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ৥
৥ আমার বাংলা TV: ২২ লাশ শনাক্তে ডিএনএ টেস্ট হবে স্বজনদের ৥
৥ আমার বাংলা TV: রাজধানী অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না ভবনে: ডিএসসিসির তদন্ত দল চকবাজারে অগ্নিকাণ্ড ৥
৥ আমার বাংলা TV: ময়মনসিংহে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী’ নিহত ৥
৥ আমার বাংলা TV: লাশের মিছিল গোটা দেশকে করেছে শোকার্ত ৥
৥ আমার বাংলা TV: রাসায়নিক বিক্রেতাদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের ৥
৥ আমার বাংলা TV: পুরান ঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃতের সংখ্যা বেড়ে ৭৮ ৥

১২ হাজার টাকায় দোয়েলের ল্যাপটপ

আমার বাংলা টিভি ডেস্ক:দোয়েল দেশীয় ব্র্যান্ড। সাশ্রয়ী মূল্যে তারা বিভিন্ন প্রকার প্রযুক্তিপণ্য নিয়ে এসেছে আইসিটি এক্সপো বা প্রযুক্তি মেলায়। উন্নত মডেলের ল্যাপটপ ও পেন ড্রাইভ মিলছে সাশ্রয়ী দামে। ল্যাপটপের দাম শুরু হয়েছে মাত্র ১২ হাজার টাকায়। স্বল্প মূল্যে দেশীয় ব্র্যান্ডের পণ্য কিনতে তাই ভিড় দেখা গেছে তাদের স্টলে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আইসিটি এক্সপোতে প্রবেশের পরই হাতের বাঁ দিকে পড়বে দোয়েলের স্টলটি। টেসিসের (টেলিফোন শিল্প সংস্থা) তৈরি ল্যাপটপ, পেন ড্রাইভ ছাড়াও রয়েছে টেলিফোন সেট, মোবাইল ফোনের ব্যাটারি, চার্জার, ইলেকট্রিক মিটার।

স্ট্যান্ডার্ড মডেল-২৬০৩ ল্যাপটপটির দাম মাত্র ১২ হাজার টাকা। এতে রয়েছে ২ গিগাবাইট ডিডিআর ৩ র‌্যাম, ৫০০ এমবি হার্ডডিস্ক, ইন্টেল অ্যাটম প্রসেসর এন ৪৭৫.১.৮ গিগাহার্টজ। এছাড়াও লিথিয়াম আয়ন ৪২০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ার ব্যাটারি থাকায় চার্জ থাকবে দুই ঘণ্টা। সঙ্গে রয়েছে ওয়ারলেস ল্যান, ওয়েব ক্যামেরা।

অ্যাডভান্স ১৬১২ আই-৫ মডেলের ল্যাপটপটির দাম ৪২ হাজার টাকা। ইন্টেল আই-৫ ষষ্ঠ জেনারেশনের ২ দশমিক ৩ গিগাহার্টজের প্রসেসরের সঙ্গে ৪ জিবি র‌্যাম। সুপার মাল্টি ডিভিডি ড্রাইভ এবং ফোর সেল লি আয়ন ব্যাটারি।
আট জিবি পেন ড্রাইভের দাম ধরা হয়েছে মাত্র ২০০ টাকা। অল্প দামে পেনড্রাইভ কিনতেই আগ্রহ দেখাচ্ছেন ক্রেতারা।

টেসিসের তৈরি বিভিন্ন মডেলের টেলিফোন সেট পাওয়া যাচ্ছে দোয়েলের স্টলটিতে। কডলেস টেলিফোন সেট ১৭০০ টাকা, আলাপনী টেলিফোন সেট ৯০০ টাকা ও ১৬০০ টাকায় পাওয়া যাচ্ছে।টেসিসের সার্ভিস ইঞ্জিনিয়ার মোজাম্মেল হক জানান, প্রতিটি পণ্যে রয়েছে দুই বছরের ওয়ারেন্টি। এক্সপো ছাড়াও টেসিসের প্রধান অফিস এবং রমনায় বিটিসিএল ভবনে পাওয়া যাবে এসব পণ্য।বুধবার থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী এই এক্সপো চলবে শুক্রবার (২০ অক্টোবর) পর্যন্ত, এতে বিভিন্ন প্রযুক্তি প্রতিষ্ঠান তাদের সর্বশেষ প্রযুক্তিপণ্য নিয়ে অংশ নিয়েছে। রয়েছে ফ্রিল্যান্সারদের জন্য নানান সেবা প্রাপ্তির সুযোগ।

About amarbangla

amarbanglanews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *