বৃহস্পতিবার , ২৪ জানুয়ারি ২০১৯ | বিকাল ৩:৫৯

এইমাত্র পাওয়া:

৥ আমার বাংলা TV: বদির ৩ ভাই ‘সেফহোমে কক্সবাজার পুলিশ হেফাজতে ৥
৥ আমার বাংলা TV: ফ্লোরিডায় ব্যাংকে ঢুকে ৫ জনকে গুলি করে হত্যা ৥
৥ আমার বাংলা TV: ওরা গরিব বলেই পাশে নেই কেউ ৥
৥ আমার বাংলা TV: ডিএনসিসি নির্বাচনে বিএনপি এলে প্রার্থী তাবিথ আউয়াল ৥
৥ আমার বাংলা TV: উপজেলা নির্বাচনে একক প্রার্থী বাছাই: আওয়ামী লীগের চ্যালেঞ্জ ৥
৥ আমার বাংলা TV: হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলার সাক্ষ্য ২৯ জানুয়ারি ৥
৥ আমার বাংলা TV: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির বিএসএমএমইউ পরিদর্শন ৥
৥ আমার বাংলা TV: ঢাকা মেট্রোপলিটন পুলিশের পুলিশ পরিদর্শক পদে বদলি ৥
৥ আমার বাংলা TV: শেকৃবি বিএলআরআই সমঝোতা চুক্তি সই ৥
৥ আমার বাংলা TV : শ্রীপুরে ৪ দোকান পুড়ে ছাই ৥
৥ আমার বাংলা TV : কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ফেরি চলাচল স্বাভাবিক ৥
৥ আমার বাংলা TV: মহেশখালীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত ৥
৥ আমার বাংলা TV: ঠাকুরগাঁওয়ে ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত ৥
৥ আমার বাংলা TV: দুবাইয়ে কানাডা অভিবাসী লেখক জসিম মল্লিকের সঙ্গে সংহতির ৥
৥ আমার বাংলা TV: টাম্পের চিঠি, কিমের সন্তুষ্টি প্রকাশ ৥
৥ আমার বাংলা TV: ভেনিজুয়েলায় দুই দিনের সহিংস বিক্ষোভে নিহত ১৩ ৥
৥ আমার বাংলা TV: রংপুর মেডিকেলের মেডিসিন ক্লাবের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ৥
৥ আমার বাংলা TV: প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী হলেন ব্যারিস্টার ফরহাদ ৥
৥ আমার বাংলা TV: আফগান সেনাঘাঁটিতে তালেবান হামলা, নিহত শতাধিক ৥
৥ আমার বাংলা TV: সিরিয়ায় ইরানের লক্ষ্যবস্তুতে হামলার দাবি ইসরাইলের ৥
৥ আমার বাংলা TV: ৫ প্রতিষ্ঠানের বোতলজাত পানি ‘মানহীন ৥
৥ আমার বাংলা TV: পদ্মা সেতু প্রকল্পের সার্বিক অগ্রগতি ৬৩ ভাগ ৥

বিপিএল-ডঙ্কা বাজার অপেক্ষা।

আমার বাংলা TV: জাতীয় নির্বাচন শেষ, পাঁচ দিন পর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু। টি-টোয়েন্টি ফরম্যাটে সাড়া-জাগানো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের ষষ্ঠ আসরের খেলা ঢাকা ছাড়াও হবে পুণ্যভূমি সিলেট ও বন্দর নগরী চট্টগ্রামে। কিন্তু বোঝার উপায় নেই! ভেন্যুগুলোয় গতকাল পর্যন্ত নিরুত্তাপ, উত্তেজনার লেশমাত্র নেই।মূলত জাতীয় নির্বাচনের কারণে বিপিএল বাজার এখনও সরগরম হয়নি। গত প্রায় এক মাস সারা দেশে ছিল জাতীয় নির্বাচনি আবহ। নির্বাচনের উত্তাপ ও ডামাডোলের আড়ালে ছিল বিপিএল। নির্বাচনি আবহের মধ্যে বিপিএলের উত্তাপ ছড়াবে দেশজুড়ে।বিপিএলের ষষ্ঠ আসর হওয়ার কথা ছিল ২০১৮ সালের অক্টোবর-নভেম্বরে। কিন্তু জাতীয় সংসদ নির্বাচনের কারণে পিছিয়ে জানুয়ারির প্রথম সপ্তাহে আনা হয়। এরপরও প্রত্যাশা শেষ পর্যন্ত বিপিএল উত্তেজনা ছড়াবে। কারণ বিলম্বে শুরু হলেও এবার একঝাঁক বিশ্ব তারকা খেলবেন এ আসরে।

বিপিএলের গত পাঁচ আসরে আলো ছড়ানো ক্যারিবিয়ান ক্রিস গেইল তো আছেনই, সঙ্গে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে সাড়া-জাড়ানো দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল, সুনিল নারিন, এভিন লুইস, ইংল্যান্ডের অ্যালেক্স হেলস, শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গারাও মাঠ মাতাবেন। অস্ট্রেলিয়ার তারকা অলরাউন্ডার শেন ওয়াটসনের কথাও শোনা যাচ্ছে।প্লেয়ারস ড্রাফটের পর গত আসরে খেলা বিদেশিদের বাইরে নতুন করে প্রতি দল নতুন একজন নিবন্ধনের সুযোগ দেওয়া হয়েছে। সে প্রক্রিয়ায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সে খেলা নিশ্চিত অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্মিথের। তবে এর আগে অন্য ছয় দলের আপত্তির মুখে বিসিবি ও বিপিএল গভর্নিং কাউন্সিল খেলার অনুমতি দেয়নি তাকে, পরে সব দল বোর্ডের সিদ্ধান্ত মেনে নেয়।ফলে সাত দল একজন করে নতুন বিদেশি ক্রিকেটার দলভুক্তির সুযোগ পেয়েছে। এ নিয়মে কুমিল্লা ভিক্টোরিয়ান্স নিয়েছে স্মিথকে, আইরিশ ওপেনার পল স্টার্লিংকে নিয়েছে খুলনা টাইটান্স; পাকিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ হাফিজকে দলে ভিড়িয়েছে রাজশাহী কিংস।

সাত ফ্র্যাঞ্চাইজির চার প্রধান স্বত্বাধিকারী সরাসরি জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়েছেন। এর মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের আ হ ম মুস্তফা কামাল, রাজশাহী কিংসের শাহরিয়ার আলম, ঢাকা ডায়নামাইটসের ফ্র্যাঞ্চাইজি বেক্সিমকোর অন্যতম কর্ণধার সালমান এফ রহমান ও খুলনা টাইটান্সের ফ্র্যাঞ্চাইজি জেমকন গ্রুপের অন্যতম কর্তা কাজী নাবিল আহমেদ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। স্বাভাবিকভাবে তাদের গোটা পরিবার ও সতীর্থরা নির্বাচন নিয়ে ব্যস্ত ছিলেন, ফলে ফ্র্যাঞ্চাইজিরা বিপিএল নিয়ে সেভাবে সময় দিতে পারেননি।সাত দলের ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, নির্বাচনের পর সবাই প্রস্তুতি শুরুর পরিকল্পনা ছিল। সবকিছু ঠিক থাকলে আগামীকাল থেকে সব দলের প্রস্তুতি শুরু হয়ে যাবে। আজকালের মধ্যে বিদেশি ক্রিকেটার ও কোচিং স্টাফরা আসতে শুরু করবেন।যদিও বিগত সময়ে গড়পড়তা ১০-১২ দিন আগে প্রস্তুতি শুরু হতো সব দলের। মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামের পাশের বিসিবি একাডেমি মাঠ ও ইনডোরে চলত নিবিড় অনুশীলন। এবার জাতীয় নির্বাচনের কারণে সেই প্রস্তুতি শুরু হবে তিন দিন আগে।

জাতীয় নির্বাচন ছাড়াও বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) কারণে দলগুলো স্থানীয় ক্রিকেটারদের দিয়েও অনুশীলন শুরু করতে পারেনি। কারণ বিসিএলের শেষ রাউন্ড বা শিরোপা নির্ধারণ হয়েছে ২৭ ডিসেম্বর। তার পরপরই জাতীয় নির্বাচনের আমেজ। দুইয়ে মিলে সাত দলের কেউই স্থানীয় ক্রিকেটারদের অনুশীলনে নিতে পারেনি। তাছাড়া সাত দলের অধিকাংশ কোচও বিদেশি।শুধু খালেদ মাহমুদ সুজন ঢাকা ডায়নামাইটস, মোহাম্মদ সালাউদ্দিন কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও নূরুল আবেদিন নোবেলই চিটাগাং ভাইকিংসের কোচ। চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের কোচ অস্ট্রেলিয়ান টম মুডি, খুলনা টাইটান্সে শ্রীলঙ্কান মাহেলা জয়াবর্ধনে, সিলেট সিক্সার্সে পাকিস্তানের ওয়াকার ইউনুস ও রাজশাহী কিংসে দক্ষিণ আফ্রিকান ল্যান্স ক্লুজনার। ঢাকা ডায়নামাইটস, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চিটাগাং ভাইকিংস স্থানীয় কোচদের অধীনে প্রস্তুতি শুরু করতে পারত!

 

আমার বাংলা নিউজ / জানুয়ারি ০১ / ২০১৮

About amarbangla

amarbanglanews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *