শনিবার , ২৩ ফেব্রুয়ারি ২০১৯ | সকাল ৮:০৬

এইমাত্র পাওয়া:

৥ আমার বাংলা TV: পুরান ঢাকার চকবাজারে লাশ হস্তান্তর শুরু, ৪১ জনের পরিচয় শনাক্ত ৥
৥ আমার বাংলা TV: রাষ্ট্রপতি আবদুল হামিদ,ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক ৥
৥ আমার বাংলা TV: কক্সবাজার টেকনাফে র‌্যাব ও বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ৥
৥ আমার বাংলা TV: ২২ লাশ শনাক্তে ডিএনএ টেস্ট হবে স্বজনদের ৥
৥ আমার বাংলা TV: রাজধানী অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না ভবনে: ডিএসসিসির তদন্ত দল চকবাজারে অগ্নিকাণ্ড ৥
৥ আমার বাংলা TV: ময়মনসিংহে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী’ নিহত ৥
৥ আমার বাংলা TV: লাশের মিছিল গোটা দেশকে করেছে শোকার্ত ৥
৥ আমার বাংলা TV: রাসায়নিক বিক্রেতাদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের ৥
৥ আমার বাংলা TV: পুরান ঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃতের সংখ্যা বেড়ে ৭৮ ৥

তথ্যপ্রযুক্তি ও নাগরিক সাংবাদিকতায় গ্রামীণ নারী শীর্ষক সেমিনার।

আমার বাংলা TV: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) রংপুর-এ ‘তথ্যপ্রযুক্তি ও নাগরিক সাংবাদিকতায় গ্রামীণ নারী’ শীর্ষক আঞ্চলিক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ মঙ্গলবার দিনব্যাপী সেমিনারের আয়োজন করে।বিভাগটির সাথে বেসরকারি উন্নয়ন সংস্থা পল্লীশ্রী-এর সমঝোতা অনুযায়ী বার্ষিক এই সেমিনারের আয়োজন করা হয়। সেমিনারে বিভাগের চারজন শিক্ষার্থীর চারটি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করা হয়।প্রধান অতিথি হিসেবে সেমিনারের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান ড. মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের প্রশাসক এবং বাংলা বিভাগের প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা।উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান।সেমিনারের উদ্দেশ্য তুলে ধরেন অক্সফাম-এর তথ্যপ্রযুক্তি ও উন্নয়ন সমন্বয়ক তাপস রঞ্জন চক্রবর্তী।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পল্লীশ্রী-এর ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক সেলিম রেজাসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক এবং পল্লীশ্রীর প্রতিনিধিরা। বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত সেমিনারে উপস্থাপিত গবেষণাকর্মগুলোর ওপর আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মফিজুর রহমান এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে।

গবেষণাপত্রগুলো উপস্থাপন করেন বিভাগের স্নাতকোত্তর ক্লাসের শিক্ষার্থী জাহিদ আল সাবা, মুশরাত জাহান, মরিয়ম খাতুন এবং আব্দুল মজিদ। তারা অস্ট্রেলিয়ার মোনাশ ইউনিভার্সিটি এবং অক্সফাম-এর অর্থায়নে নীলফামারীর ডিমলা উপজেলায় পরিচালিত প্রকল্পের আওতায় গ্রামীণ নারীদের নিয়ে গবেষণাগুলো পরিচালিত করেন।সেমিনারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর বলেন,  করবে। তিনি এই গবেষণায় সহযোগিতা করার জন্য বেসরকারি সংস্থা পল্লীশ্রী ও অক্সফাম-এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

আমার বাংলা নিউজ / ২৮  নভেম্বর / ২০১৮

 

About amarbangla

amarbanglanews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *