রবিবার , ২৪ ফেব্রুয়ারি ২০১৯ | সকাল ৬:২৬

এইমাত্র পাওয়া:

৥ আমার বাংলা TV: পুরান ঢাকার চকবাজারে লাশ হস্তান্তর শুরু, ৪১ জনের পরিচয় শনাক্ত ৥
৥ আমার বাংলা TV: রাষ্ট্রপতি আবদুল হামিদ,ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক ৥
৥ আমার বাংলা TV: কক্সবাজার টেকনাফে র‌্যাব ও বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ৥
৥ আমার বাংলা TV: ২২ লাশ শনাক্তে ডিএনএ টেস্ট হবে স্বজনদের ৥
৥ আমার বাংলা TV: রাজধানী অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না ভবনে: ডিএসসিসির তদন্ত দল চকবাজারে অগ্নিকাণ্ড ৥
৥ আমার বাংলা TV: ময়মনসিংহে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী’ নিহত ৥
৥ আমার বাংলা TV: লাশের মিছিল গোটা দেশকে করেছে শোকার্ত ৥
৥ আমার বাংলা TV: রাসায়নিক বিক্রেতাদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের ৥
৥ আমার বাংলা TV: পুরান ঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃতের সংখ্যা বেড়ে ৭৮ ৥

ইন্টারনেটে প্রতি মিনিটে যা যা ঘটে


আমাার বাংলা টিভি :: প্রযুক্তির উৎকর্ষের সাথে সাথে যন্ত্রের সর্বোচ্চ ব্যাবহারের দিকে এগোচ্ছে পুরো পৃথিবী। ছড়িয়ে পড়ছে ইন্টারনেট ভিত্তিক জীবন যাপন। মানুষ ক্রমেই অভ্যস্ত হয়ে উঠছে ফেসবুক, টু্ইটার, ইউটিউবসহ বিভিন্নমাধ্যমে। প্রতিদিন ইন্টারনেটে যে পরিমাণ তথ্য আদান-প্রদান, ভিডিও এবং ছবি আপলোড বা ব্রাউজিং করা হয় তা পরিসংখ্যান বোঝা সত্যিই ভার। ইন্টারনেটে প্রতি দিন বা মাসে নয়, প্রতি ৬০ সেকেন্ডে (এক মিনিটে) কী ধরনের ডেটা তথ্য লেনদেন ও অর্থ ব্যয় হয়, তার একটি তালিকা সম্প্রতি প্রকাশিত হয়েছে। প্রতি মিনিটে ইন্টারনেটে কী কী ঘটে, তা-ও বলা হয়েছে সেই তালিকায়।

ছবি শেয়ারিংয়ের সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামে প্রতি মিনিটে শেয়ার হয় ৪৬ হাজার ২০০ ছবি। আর এতে ব্যয় করা হয় ৭ লাখ ৫১ হাজার ৫২২ ডলার। ১৮ লাখ স্ন্যাপ সৃষ্টির পাশাপাশি প্রতি মিনিটে টিন্ডারে ৯ লাখ ৯০ হাজার সোয়াইপ গণনা করা হয়। ইন্টারনেট ব্যবহারকারীরা নানান তথ্য খোঁজার জন্য প্রতি মিনিটে ৩৫ লাখ বার অনুসন্ধান করেন গুগলে

ভিডিও শেয়ারিং সাইট ইউটিউবে ৬০ সেকেন্ডে ৪১ লাখ ভিডিও দেখা হয়। টুইটারের মাধ্যমে প্রতি মিনিটে ৪ লাখ ৫২ হাজার ২০০ টুইট করা হয়। ফেসবুকে প্রতি মিনিটে ৯ লাখ বার লগইন হয়। মেসেঞ্জার ব্যবহার করে মিনিটে ১৫ হাজার জিআইএফ পাঠানো হয়।

২০০ কোটি সক্রিয় ব্যবহারকারী প্রতি মাসে ফেসবুক ব্যবহার করেন। এর অর্থ হলো বিশ্বের মোট জনসংখ্যার ২৫ শতাংশের বেশি মানুষ বছরের যেকোনো এক মাসে অন্তত একবার ঢুঁ মারেন সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় এই মাধ্যমে।

গুগলের প্লে স্টোর থেকে ৩ লাখ ৪২ হাজার অ্যাপ ডাউনলোড করা হয় প্রতি এক মিনিটে। হিসাবটা সহজেই ঘণ্টা, দিনে মিলিয়ে নিতে পারেন।

পেশাজীবীদের জন্য সামাজিক যোগাযোগের ওয়েবসাইট লিঙ্কডইনে প্রতি সেকেন্ডে দুটি করে অ্যাকাউন্ট খোলা হয়, অর্থাৎ মিনিটে ১২০টি।

আমরা যখন ইন্টারনেটে এক মিনিট ধরে ব্যস্ত সময় পার করছি, ঠিক সে সময় সারা বিশ্বে নিজের প্রয়োজনে মানুষ ১৫ কোটি ৬০ লাখ মেইল পাঠাচ্ছে।

About amarbangla

amarbanglanews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *