বুধবার , ২৬ সেপ্টেম্বর ২০১৮ | সকাল ১১:৫০

এইমাত্র পাওয়া:

৥ আমার বাংলা TV: চট্রগ্রামের পটিয়া ছনহরা সততা সোসাইটির গৌরভের ৬ বছর পূর্ণ ৥
৥ আমার বাংলা TV: বাংলাদেশকে ফুলের নিকুঞ্জ বললে অত্যুক্তি হবে না ৥
৥ আমার বাংলা TV: রাজধানীর শাহবাগে ২ ছিনতাইকারীর পায়ে পুলিশের গুলি ৥
৥ আমার বাংলা TV: ফারমার্স ব্যাংকের সাবেক এমডিসহ ৬ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ ৥
৥ আমার বাংলা TV: কূটনীতিকদের সঙ্গে কি আলোচনা হল বিএনপির ৥
৥ আমার বাংলা TV: বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন সূচক দেখে বিস্ময় প্রকাশ করেছেন ভারত ৥
৥ আমার বাংলা TV: ঢাকায় জনসভা মুখোমুখি ১৪ দল ও বিএনপি ৥
৥ আমার বাংলা TV: রাজধানীর শান্তিনগরে রাস্তা দখল বাড়ি নির্মাণ বন্ধ ৥
৥ আমার বাংলা TV: এশিয়া কাপে বাংলাদেশ-পাকিস্তান লড়াইয়ে ৫ দিক ৥
৥ আমার বাংলা TV: যন্ত্রশিল্পীদের দিনব্যাপী মিলনমেলা আনন্দ শোভাযাত্রা ৥
৥ আমার বাংলা TV: গাবতলীতে ১৫ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার ২ ৥

আজ প্রধানমন্ত্রী শ‌েখ হাস‌িনার পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ ।

আমার বাংলা TV: প্রধানমন্ত্রী শেখ হাসিনা পোপ ফ্রান্সিসের সঙ্গে সাক্ষাৎ করতে আজ ভ্যাটিক্যান সিটি সফর করবেন। পোপের আমন্ত্রণে সকালে তিনি এ হলি সিটি সফরে যাচ্ছেন। প্রধানমন্ত্রী গতকাল রবিবার ইতালি পৌঁছান। ভ্যাটিক্যান সিটিতে পৌঁছার পর সেখানে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার প্রদান করা হবে। এরআগে পোপ ফ্রান্সিস প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে গত ৩১ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেশ সফর করেন। প্রধানমন্ত্রী সেখানে সেক্রেটারি স্টেট অব ভ্যাটিক্যান সিটি কার্ডিনাল পিত্রো পারোলাইনের সঙ্গে বৈঠক করবেন। পরে তিনি ভ্যাটিক্যান সিটিতে সিস্টিন চ্যাপেল এবং সেন্ট পিটার’স ব্যাসিলিকা পরিদর্শন করবেন।

‘দি সিস্টিন চ্যাপেল’ ভ্যাটিক্যান সিটিতে ক্যাথলিক ধর্ম গুরু পোপের প্রশাসনিক বাসভবন অ্যাপোস্টলিক প্রাসাদের প্রার্থনার জন্য নির্দিষ্ট স্থান। এটি ‘ক্যাপেলো মেগনা’ নামেও পরিচিত। ‘পোপ সিক্সসটাস ৪র্থ’ ১৪৭৭ থেকে ১৪৮০ সালের মধ্যে এটি পুননির্মাণের সময় থেকেই এই নামকরণ হয় এবং সেই সময় থেকেই এটি ধর্মীয় কাজ এবং পোপের কার্যক্রমের জন্য ব্যবহৃত হয়ে আসছে। ‘সেন্ট পিটার’স ব্যাসিলিকা’ ভ্যাটিক্যান সিটিতে একটি ইতালীয় রেনেসাঁ (পুনর্জাগরণ) গির্জা। এটি রেনেসাঁ স্থাপত্যকলার একটি অনন্য নিদর্শন এবং পৃথিবীর সবচেয়ে বড় গির্জা। রেনেসাঁ যুগের বিখ্যাত স্থাপত্যবিদ দোনাতো ব্রামান্তে, সে সময়কার বিখ্যাত ভাস্কর ও চিত্র শিল্পী মিকেল এ্যাঞ্জেলো, স্থাপত্যবিদ কার্লো মদার্নো এবং জিয়ান লরেঞ্জো বেরনিনি এর নকশা প্রণয়ন করেন।

বিকেলে বিশ্ব খাদ্য কর্মসূচির নির্বাহী পরিচালক ডেভিড বিসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার রোমে অবস্থানরত হোটেল কক্ষে সাক্ষাৎ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইন্টারন্যাশনাল ফান্ড ফর এগ্রিকালচারাল ডেভেলপমেন্ট (ইফাদ)-এর পরিচালনা পর্ষদের বার্ষিক অধিবেশনে যোগ দিতে ইতালিতে ৪ দিনের সরকারি সফরে রোববার দেশটিতে আসেন। ইতালিতে বাংলাদেশের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার এবং ইফাদ’র সহ সভাপতি পেরিন সেন্ট অ্যাঞ্জি বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান। স্থানীয় আওয়ামী লীগের বিপুলসংখ্যক নেতা-কর্মী হোটেলে শেখ হাসিনাকে ফুলেল শুভেচ্ছা জানান।

 

আমার বাংলা নিউজ / ১২ ফেব্রুয়ারি / ২০১৮

About amarbangla

amarbanglanews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *