সোমবার , ২৭ মে ২০১৯ | সন্ধ্যা ৬:১৬

এইমাত্র পাওয়া:

৥ আমার বাংলা TV: প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মেঘনা-গোমতী সেতু উদ্বোধন করলেন ৥
৥ আমার বাংলা TV: শিক্ষার আলমগীর ইসিতে, স্থানীয় সরকারে হেলালুদ্দীন ৥
 ৥ আমার বাংলা TV: বিএনপি নেত্রী খালেদা জিয়ার আদালত স্থানান্তরের বিপক্ষে হাইকোর্টে রিট ৥
 ৥ আমার বাংলা TV: সিরাজগঞ্জে হাটে গিয়ে কৃষকের ধান কিনছেন ইউএনও ৥
৥ আমার বাংলা TV: লিচু খেতে চাওয়ায় ২ মেয়েকে হত্যা করলেন অসহায় বাবা ৥
৥ আমার বাংলা TV: চাঁদপুরে নকল কারখানার সন্ধান, মালিককে ২ লাখ টাকা জরিমানা ৥
৥ আমার বাংলা TV: আপত্তিকর’ ভিডিও’র বিষয় এড়িয়ে গেলেন মাহি ৥
৥ আমার বাংলা TV: হঠাৎ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যালয়ে বিএনপিপ্র তিনিধি দল ৥
৥ আমার বাংলা TV: ঈদযাত্রা সহজ ও স্বস্তিদায়ক হবে : ওবায়দুল কাদের ৥
৥ আমার বাংলা TV: প্রচণ্ড অসুস্থ খালেদা জিয়ার ঈদ কাটতে পারে হাসপাতালে ৥
৥ আমার বাংলা TV: ডাকসু) ভিপি নুরের ওপর ছাত্রলীগের হামলা ৥
৥ আমার বাংলা TV:জয়িতা ফাউন্ডেশনকে বিশেষায়িত প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলুন ৥
৥ আমার বাংলা TV: চিকিৎসা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ৥
৥ আমার বাংলা TV: যে দেশে রোজা না রাখলেই ধরে কারাগারে পাঠাচ্ছে পুলিশ ৥
৥ আমার বাংলা TV: নেতাদের অনুরোধ সত্ত্বে পদত্যাগে অনড় রাহুল ৥
৥ আমার বাংলা TV: ডিম চাওয়ায় ৩ বছরের শিশুর প্যান্টের ভেতর ঢালা হলো গরম খিচুড়ি ৥
৥ আমার বাংলা TV: ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত: পিবিআই ৥
৥ আমার বাংলা TV: কোনোভাবেই বাসের ছাদে যাত্রী নয়, বললেন আইজিপি ৥
৥ আমার বাংলা TV: ঈদের জামাত সকাল সা‌ড়ে ৮টায় ৥
৥ আমার বাংলা TV: মোদিকে প্রধানমন্ত্রী নিয়োগ দিলেন ভারতের রাষ্ট্রপতি ৥
৥ আমার বাংলা TV: যে কারণে এখনও বিয়ে করেননি মমতা ব্যানার্জি ৥
৥ আমার বাংলা TV: ১৯৫ ফেসবুক অ্যাকাউন্টের তথ্য চেয়েছে সরকার ৥

আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে তরুণরা।

আমার বাংলা TV : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের দৌড়ঝাঁপ বেড়েছে। তবে সেই দৌড়ে নবীন প্রার্থীদের চেয়ে অনেকটা পেছনে পড়ে যাচ্ছেন অনেক পোড় খাওয়া প্রবীন প্রার্থী। বর্তমানে দলটি থেকে মনোনয়ন আশা করছেন প্রায় শতাধিক তরুন প্রার্থী। সেই লক্ষ্যে মাঠে রয়েছেন তারা। রুটিন করে নিজ নিজ আসনে সময় দিচ্ছেন যে যার মতো। আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা গেছে, আগামী সংসদ নির্বাচনে দলের প্রার্থী তালিকার বেশ বড় একটা অংশে থাকবে তরুণদের নাম। নতুন মুখগুলোর বেশির ভাগই সাবেক ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও বর্তমান আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা। এ ছাড়া আওয়ামী লীগ-সমর্থিত বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারাও রয়েছেন এই দলে।

আওয়ামী লীগের একাধিক সূত্র জানায়, আগামী জাতীয় নির্বাচনে বিএনপি আসছে ধরে নিয়েই নির্বাচনী ছক কষছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই দলীয় ফোরামে তা উল্লেখ করেছেন। সংসদ সদস্য ও দলীয় নেতাদের উদ্দেশে তিনি বলেছেন, ‘আগামী নির্বাচনে বিএনপি অংশ নিবে এবং তা তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে। ৫ জানুয়ারির নির্বাচনে অনেকের দায়িত্ব নিলেও এবারের নির্বাচনে আমি আর তাদের দায়িত্ব নিতে পারব না। এমপিদের তাদের যোগ্যতা দিয়ে উঠে আসতে হবে। যাদের ইমেজ খারাপ তাদের আর মনোনয়ন দেয়া হবে না।’

আগামী নির্বাচনের প্রার্থী প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যাদের কর্মকাণ্ডে দলের ভাবমর্যাদা বিগত দিনে নষ্ট হয়েছে আগামী দিনে তারা মনোনয়ন পাবেন না। আগামী জাতীয় সংসদ নির্বাচনে অপোকৃত তরুণ স্বচ্ছ নেতাদেরই গুরুত্ব দেয়া হবে। মনোনয়নপ্রত্যাশীদের অবশ্যই দল ও জনগণের কাছে গ্রহণযোগ্য হতে হবে।দলীয় ২ শীর্ষ নেতার এমন বক্তব্যের পর বিতর্কিত এমপিরা আতঙ্কে রয়েছেন। অন্য দিকে দলের মধ্যে থাকা প্রতিদ্বন্দ্বীরা বেশ ফুরফুরে মেজাজে রয়েছেন। বিশেষ করে বিতর্কিত এমপিদের আসনে ছাত্রলীগের সাবেক অনেক কেন্দ্রীয় নেতাসহ ক্লিন ইমেজের তরুণ নেতারা মাঠে নেমে পড়েছেন। মনোনয়ন পেতে লবিংসহ নানা ধরনের কৌশল নিয়ে কাজ করে করছেন তারা।

দলীয় হাইকমান্ডের কয়েকজন নেতার সঙ্গে আলাপ করে জানা গেছে, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রায় এক বছর আগে থেকে প্রার্থীদের বিষয়ে খোঁজখবর নিচ্ছেন। ক্লিন ইমেজের সাবেক ছাত্রনেতা ও নারীদের মনোনয়নের ব্যাপারে দলীয় সভাপতি শেখ হাসিনারও আগ্রহ বেশ।মন্ত্রী ও এমপি হিসেবে গত কয়েক বছরে যারা বিতর্কিত হয়েছেন, সেসব জায়গায় সাবেক ছাত্রনেতাদের মনোনয়ন পাওয়ার সম্ভাবনা বেশি। ইতোমধ্যে গণভবনে দলীয় ফোরামের এক বৈঠকে শেখ হাসিনা বলেছেন, এমপি পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রার্থী সাড়ে তিন হাজার জনের তালিকা তার কাছে আছে। নিজ নিজ এলাকায় জনপ্রিয় ছাড়া কাউকে মনোনয়ন দেয়া হবে না।

আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গ সংগঠনের সাবেক ও বর্তমান যে সব নেতা মনোনয়নের প্রত্যাশা করছেন তাদের মধ্যে রয়েছেন ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ও বর্তমান কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপি। তিনি জামালপুর-৫ আসন থেকে নির্বাচনের জন্য প্রস্তুতি গ্রহণ করেছেন। এ লক্ষ্যে নিজ এলাকায় দীর্ঘদিন ধরে কাজও করে যাচ্ছেন তিনি।ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের নাম শোনা যাচ্ছে তরুণপ্রার্থী হিসেবে। যুব সমাজের মাঝে তার জনপ্রিয়তাও রয়েছে বেশ। শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডের প্রচারের পাশাপাশি কাজ করে যাচ্ছেন সাধারণ মানুষের জন্যে। এছাড়া দীর্ঘদিন ধরে নিজ অর্থায়নে দৈনিক প্রায় দেড় হাজার ছিন্নমূল মানুষকে খাবার সরবরাহ করছেন তিনি। 

এবার পটুয়াখালী -০২ (বাউফল) আসনে মনোনয়ন প্রত্যাশা করছেন সাবেক ছাত্রনেতা ও তরুণ আওয়ামী লীগ নেতা জোবায়দুল হক রাসেল। তিনি দীর্ঘদিন নিজ এলাকায় নির্বাচনী প্রচারণা ও উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন। একইসাথে সরকারের উন্নয়ন প্রচারণা মানুষের দোরগোড়ায় পৌছাতে আওয়ামী লীগ পক্ষে লিফলেট বিতরণ করে আসছেন তিনি। ইতিমধ্যে সাধারণ মানুষের কাছে তিনি বেশ জনপ্রিয়তা লাভ করেছন।   নোয়াখালী-২ (সেনবাগ) আসন থেকে মনোনয়ন প্রত্যাশা করছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শিল্পপতি আতাউর রহমান ভূইয়া মানিক। তিনি দীর্ঘদিন এলাকায় প্রচারণা, সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণের নিকট তুলে ধরা ও ব্যক্তি উদ্যোগে উন্নয়ন কর্মকাণ্ড পরিচালনা করে আসছেন। জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-২ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশা করছেন শাহীন আহমেদ। তিনি পর পর ২বার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। মনোনয়ন পেতে তিনিও দীর্ঘদিন এলাকায় কাজ করে যাচ্ছেন। 

খুলনা ৬ আসন (পাইকগাছা-কয়রা) থেকে মনোনয়ন প্রত্যাশা করছেন চুয়েট ছাত্রলীগের সাবেক সভাপতি ইঞ্জি. প্রেম কুমার মন্ডল। তিনিও দীর্ঘ দিন আওয়ামী লীগের মনোনয়ন পেতে কাজ করে চলেছেন। সরকারের উন্নয়ন প্রচার, তৃণমূল আওয়ামী লীগের চাওয়া পাওয়া প্রধান্য দিতে তিনি মাঠে কাজ করে যাচ্ছেন।

এছাড়া ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা এবং আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন (চট্টগ্রাম-১৪), ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন (গাইবান্ধা-৫), যুব মহিলা লীগের সহ-সভাপতি কোহেলি কুদ্দুস মুক্তি (নাটোর-৪), নড়াইল-১ আসনে আওয়ামী লীগের নারী সংসদ সদস্য ফজিলাতুন্নেসা বাপ্পী,  সাইফুজ্জামান শিখর (মাগুরা-১), স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাউসার মনোনয়ন প্রত্যাশা করছেন।এসব প্রার্থী নিজ নির্বাচনী এলাকার সাথে নিয়মিত যোগাযোগ রাখছেন। এলাকার জনগণের সমস্যা সমাধানের চেষ্টা করছেন। চেষ্টা করছেন এলাকার উন্নয়নে অবদান রাখতে। তারা আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডিস্থ দলীয় কার্যালয়, প্রধানমন্ত্রী কার্যালয়, গণভবনসহ প্রভাবশালী আওয়ামী লীগ নেতাদের সাথে যোগাযোগ করে যাচ্ছেন। মনোনয়ন পেতে লবিং-গ্রুপিং করে যাচ্ছেন যে যার মতো করে।

আমার বাংলা নিউজ ডেক্স / ২৪ সেপ্টেম্বর/ ২০১৮

 

 

 

About amarbangla

amarbanglanews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com