রবিবার , ২৪ ফেব্রুয়ারি ২০১৯ | সকাল ৬:২৫

এইমাত্র পাওয়া:

৥ আমার বাংলা TV: পুরান ঢাকার চকবাজারে লাশ হস্তান্তর শুরু, ৪১ জনের পরিচয় শনাক্ত ৥
৥ আমার বাংলা TV: রাষ্ট্রপতি আবদুল হামিদ,ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার শোক ৥
৥ আমার বাংলা TV: কক্সবাজার টেকনাফে র‌্যাব ও বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২ ৥
৥ আমার বাংলা TV: ২২ লাশ শনাক্তে ডিএনএ টেস্ট হবে স্বজনদের ৥
৥ আমার বাংলা TV: রাজধানী অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না ভবনে: ডিএসসিসির তদন্ত দল চকবাজারে অগ্নিকাণ্ড ৥
৥ আমার বাংলা TV: ময়মনসিংহে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী’ নিহত ৥
৥ আমার বাংলা TV: লাশের মিছিল গোটা দেশকে করেছে শোকার্ত ৥
৥ আমার বাংলা TV: রাসায়নিক বিক্রেতাদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের ৥
৥ আমার বাংলা TV: পুরান ঢাকায় ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃতের সংখ্যা বেড়ে ৭৮ ৥

অনলাইন মার্কেটে বাংলাদেশের অবস্থান দ্বিতীয়: আইসিটি প্রতিমন্ত্রী পলক।

আমার বাংলা TV : তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, অনলাইন মার্কেট প্লেসের দিক থেকে বাংলাদেশ দ্বিতীয় স্থানে অবস্থান করছে।আজ  রোববার সকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিব হাই-টেক পার্কের আওতায় কম্পিউটার ল্যাব উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এর আগে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারে প্রতিমন্ত্রী এ ল্যাব উদ্বোধন করেন।

সারাদেশে ৪০ হাজার মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন করা হয়েছে। কাজের গতি বৃদ্ধি ও সময় অপচয় রোধে সারা দেশে ৫ হাজার ২শ ৭২টি ইউনিয়নে ডিজিটাল সেন্টার স্থাপন ও ২৮টি হাইটেক পার্ক স্থাপন করা হয়েছে। এর মাধ্যমে ২০২১ সালের মধ্যে দেশীয় প্রযুক্তির পণ্য বিদেশে রফতানি করে ৫ বিলিয়ন ডলার আয় করা যাবে।

প্রতিমন্ত্রী তরুণদের উদ্দেশে বলেন, বর্তমানে প্রধানমন্ত্রী তরুণদের জন্য যে ক্ষেত্র তৈরি করে দিয়েছে তা কাজে লাগাতে হবে। তরুণদের জন্য প্লাটফর্ম তৈরি হচ্ছে। আগে ৯ লাখ ইন্টারনেট ব্যবহারকারী ছিল। বর্তমানে তা ৯ কোটিতে পরিণত হয়েছে। দেশের জনগণের ৬৮ ভাগই তরুণ। বাংলাদেশে তারুণ্যের যে শক্তি রয়েছে বিশ্বের অন্য কোনো দেশে তা নেই বলে উল্লেখ করেন।রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথম এ ধরনের হাই টেক ল্যাব উদ্বোধন করায় সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন অনুষ্ঠানের সভাপতি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান। স্বাগত বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের পরিচালক অধ্যাপক খাদেমুল ইসলাম মোল্যা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপউপাচার্য প্রফেসর ড. আনন্দ কুমার সাহা ও প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া। এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হাই টেক পার্কের প্রকল্প পরিচালক এ কে এম ফজলুল হক, প্রফেসর ইমেরিটাস ড. অরুণ কুমার বসাক, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর রফিকুল ইসলাম, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. ওসমান গনি, রাবি প্রক্টর প্রফেসর লুৎফর রহমান, রাজশাহী মহানগর এবং রাবি ছাত্রলীগের নেতাকর্মী ও বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আমার বাংলা নিউজ ডেক্স / ২৩ সেপ্টেম্বর/ ২০১৮

 

About amarbangla

amarbanglanews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *